স্বপ্নদোষ হলে ও হস্তমৈথুন করলে কি বিবাহিত জীবনে সমস্যা হয়?

প্রশ্নঃআমার বয়স ২৭। আমি অবিবাহিতা নারী। কয়েক মাসের মধ্যেই আমি বিয়ে করতে যাচ্ছি। আমার বয়স যখন ১৩ বছর তখন থেকেই আমি হস্তমৈথুনে অভ্যস্থ হয়ে পড়ি। আমার এখন সমস্যা হলো, আমি যতক্ষণ হস্তমৈথুন কাজে রত থাকি ততক্ষণ আমি খুব আনন্দ পাই। কিন্তু ৩-৪ মিনিট পর আমার ভিতরে অপরাধবোধের জন্ম নেয় এবং আমাকে খুবই বিষণ্ন করে তোলে। শুধু তাই নয়, আমি পাকস্থলীতে ব্যথা, পায়ে ব্যথা এবং কোমরে ব্যথা অনুভব করি। আমি মাসে ৩-৪ বার হস্তমৈথুন করি। গত ৪ বছর ধরে আমি ধরে আমি যৌন বিষয়ক স্বপ্ন দেখি বিশেষ করে ভোরবেলায় এবং আমি প্রচন্ড পুলকিত অবস্থা ঘুম থেকে জেগে উঠি। এখন আমার প্রশ্ন হলো, আমি কি আমার স্বামিইর সাথে মিলনে প্রকৃত তৃপ্তি পাব? নাকি হস্তমৈথুনের কারণে আমি স্বাভাবিক যৌন জীবন উপভোগ করতে পারবো না?


উত্তরঃহস্তমৈথুন হচ্ছে বিপরীত লিঙ্গের সঙ্গিনী ব্যতীত যৌনতা স্বাদ উপভোগ করা। হস্তমৈথুন করে আনন্দ পেয়ে সংশ্লিষ্ট এতে আসক্ত হয়ে যায় এবং বিবাহের প্রতি তাঁর অনিচ্ছা জাগে এবং তারই সাথে নিজের গোপ্তাঙ্গের ক্ষতি সাধন করে ফেলে। ফলে তাঁর বিবাহিত জীবনে সমস্যা নেমে আসে। এই দৃষ্টিকোণ থেকে ধর্মীয় ভাবে হস্তমৈথুনকে পাপ হিসাবে গণ্য করা হয়। এটি করার পর সংশ্লিষ্ট ব্যক্তির নিজের অজান্তেই মনের ভিতরে পাপ-বোধ এসে যায়। পাপবোধ না আসলেও তাঁর মনে অপরাধবোধ আসে। আপনার ক্ষেত্রেও এমনটি হয়েছে। এটি মন থেকে ঝেড়ে ফেলুন তাহলে আপনার দাম্পত্য জীবনে সমস্যা হবে না আশা করি। আর শারিরিক সমস্যার জন্য ডাক্তারের সাহায্য ও পরামর্শ নেওয়া উচিত। ঘুমের মধ্যে যৌন কার্য দেখা এটি যৌবনের স্বাভাবিক প্রতিক্রিয়া। বিবাহের পরে নিয়মিত শারীরিক মিলনের ফলে তা দূর হয়ে যাবে। এসব নিয়ে চিন্তিত হবারও কোন কারণ নেই এবং এটি ধর্মীয় দৃষ্টিতে অপরাধও নয়। কিন্তু এসম্পর্কিত মুসলিম নারী পুরুষদের কিছু মাসআলা আছে যা পালন করতে হয়। জেনে নিন আপনার জন্য১১৩ টি গোপন মাসআলা।ছেলেদের স্বপ্নের মধ্যে বীর্যপাত হলে পড়ুনঃযৌন উত্তেজনায় বীর্যপারলেখাটি।
নোটঃনাস্তিক পন্থী ডাক্তারগণ হস্তমৈথুনে দোষের কিছু দেখে না এবং এর ক্ষতিও তাঁরা মানতে চায় না। কিন্তু প্রকৃতি পক্ষে এটি যে ক্ষতিকর তা আমরা সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে জানতে পারি। তাঁরা সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছেন মানুষের এই দুর্বলতাঁকে ব্যবহার করে তাদেরকে ভিন্ন পথে পরিচালিত করতে। তাদের এই পথের বাধার অন্তরায় হচ্ছে ধর্মীয় পাপ অথবা অপরাধবোধ। যার কারণে তাঁরা হস্তমৈথুনের পার্শ্বপ্রতিক্রীয়াকে ধর্মীয় পাপ অথবা অপরাধবোধের উপর দায় চাপিয়ে নিজেরা সরে পরে।

দাম্পত্য জীবন স্বামী স্ত্রীর ঝগড়া-ঝাটি স্বাভাবিক বিষয়। কিন্তু ঝগড়া-ঝাটি করতে গিয়ে একে-অপরকে মেরে ক্ষত-বিক্ষত করে দেওয়া কি অপরাধ নয়? ছোট একটি উদাহরণ দিয়ে আপনাকে বুঝিয়ে দিলাম।

Comments

Popular posts from this blog

চিরতরে মুখের ব্রণের সমস্যা সমাধানের উপায়

William Shakespeare short biography

যৌন মিলন কিভাবে করতে হয় বিস্তারিত