হাশিম আমলাকে সন্ত্রাসী বলায় ধারাভাষ্যকার জোন্সের করুণ পরিনতি!



স্পোর্টস ডেস্ক : হাশিম আমলা মুসলমান ক্রিকেটারদের জন্য আদর্শ। ধার্মিক হিসেবে সুনাম আছে। হাশিম আমলা অনেক ক্রিকেটারদের মধ্যে মূর্তিমান ব্যতিক্রম। কিন্তু অস্ট্রেলিয়ানদের বুঝি সমস্যা আছে দুষ্টদের! তাকে সন্ত্রাসী বলে গালিও দেয়া হয়েছে। এটি শুনেছে পুরো বিশ্ব! এখন হাশিম আমলাকে সন্ত্রাসী বলা সেই ধারাভাষ্যকার জোন্সের করুণ পরিনতি!

অসিদের বিপক্ষে চলমান টেস্টে হোবার্ট টেস্টের প্রথম দিনের সকালে তাই গ্যালারিতে একজন আমলাকে লক্ষ্য বানিয়ে বর্ণবাদী


ছবি তুলে ধরেন। ক্রিকেট অস্ট্রেলিয়া ৩ বছরের জন্য মাঠে নিষিদ্ধ করেছে ওই দর্শককে।

২০০৬ সালের ঘটনা। কলম্বোতে তখন দক্ষিণ আফ্রিকা স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলছে। অস্ট্রেলিয়ান ধারাভাষ্যকার কিংবদন্তি সাবেক ক্রিকেটার ডিন জোন্স তখন আমলাকে 'সন্ত্রাসী' বা টেরোরিস্ট বলে তুমুল বিতর্কে পড়েন।

শন পোলকের বলে আমলা কুমার সাঙ্গাকারার ক্যাচ নিলেন। অন এয়ারেই জোন্স বলে বসলেন, "সন্ত্রাসীটা আরো একটি উইকেট পেল।" ওই ঘটনায় নাম হারানোর সাথে আরো অনেক কিছু হারাতে হয়েছিল জোন্সকে।

এবার অস্ট্রেলিয়ার মাটিতেই ঘটনা। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ঘটনাটা যখন ঘটে তখনই তাদের চোখে পড়ে। সাথে সাথে তারা ওই অস্ট্রেলিয়ান দর্শককে পাকড়াও করে ফেলেন। পুলিশে দেওয়া হয়। বর্ণবাদী আচরণের জন্য তাকে আদালতে তোলা হবে। এর আগে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি সাবেক পেসার মাখায়া এনটিনি একবার পার্থ টেস্টের সময় তার সাথে বর্ণবাদী আচরণ করা হয়েছিল বলে অভিযোগ করেছিলেন।
১৪ অক্টোবর ২০১৬/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর

Comments

Popular posts from this blog

চিরতরে মুখের ব্রণের সমস্যা সমাধানের উপায়

William Shakespeare short biography

যৌন মিলন কিভাবে করতে হয় বিস্তারিত